HostGator Web Hosting
বাংলায় ডিজিটাল মার্কেটিং শেখার সেরা প্লাটফর্ম ডিজিটাল মার্কেটিং সোলজার ব্লগ
HostGator Web Hosting
জুপিটার থিম

জুপিটার এক্স থিম । একটি অসাধারণ এলিমেন্টর বেজড মাল্টিপারপাস থিম

ডিজাইনার এবং ডেভেলপারদের পছন্দনীয় একটি থিম হল জুপিটার এক্স। এই থিমের রয়েছে ১৪২,৭৭৬+ সেটিস্ফাইড কাস্টমার। তাছাড়া এই থিমটি প্রি-বিল্ট ওয়েবসাইট এবং বিজনেস স্টাইল কনটেন্টের জন্য পুরস্কার পেয়েছে। জুপিটার থিমের রয়েছে ৪০০+ প্রি-বিল্ট ওয়েবসাইট।

জুপিটার এক্স থিম যেসকল নিসে ব্যবহার করতে পারবেনঃ

জুপিটার থিম কিনলে আপনি কর্পোরেট, ক্রিয়েটিভ পোর্টফলিও, শপ, ব্লগ-ম্যাগাজিন, নন-প্রফিট, এডুকেইশন, ইভেন্টস, ফুড, ট্রাভেল, হেলথ এন্ড বিউটি, প্রোডাক্ট এন্ড সার্ভিসেস, স্পোর্টস ইত্যাদি নিস ক্যাটাগরিতে ব্যবহার করতে পারবেন। ডেমোগুলো দেখুন-

কেন জুপিটার এক্স থিম কিনবেন? ১৭টি প্রধান কারণঃ

১। ১৯টি নিস ক্যাটাগরিতে মোট ৪০০+ প্রি-বিল্ট কমপ্লেট ওয়েবসাইট রয়েছে। তাই খুব সহজেই আপনার নিসের সাথে মিল রেখে সেটআপ করতে পারবেন।

২। এটি অন্য সকল ওয়ার্ডপ্রেস থিমের চেয়ে আলাদা। এই থিমের সকল পার্ট আপনার এডিট করতে পারবেন, তাও আবার ভিজুয়াল এডিটরের মাধ্যমে কোন কোডিং এর প্রয়োজন নেই।

৩। এই থিম ব্যবহার করলে প্রতিটি ডিজাইনের প্রতিটি পিক্সেল একেবারে পার্ফেক্টভাবে ডিজাইন করা।

৪। সবচেয়ে বিখ্যাত এবং জনপ্রিয় পেজ বিল্ডার এলিমেন্টরের সাথে পরিপূর্ণভাবে কম্পেটিবল করা।

৫। এই থিমের আনলিমিটেড হেডার অপশন রয়েছে। আপনার মন যেভাবে চায় হেডার সেকশনটি আপনি সেভাবে ডিজাইন করতে পারবেন। তাছাড়া ২০+ প্রি-বিল্ট হেডার ডিজাইন করা আছে। আপনি সেগুলোও ব্যবহার করতে পারবেন।

৬। কোন ধরনের লিমিট ছাড়াই আপনি ফুটার সেকশন ডিজাইন করতে পারবেন।

৭। যেহেতু আপনি নিজেই এই থিমের সকল পার্ট কাস্টমাইজ করতে পারছেন, তাই এটি আলাদা একটি ইউনিক ডিজাইন হিসাবে ফোকাস করবে।

৮। জুপিটার থিমের রয়েছে বিলিয়ন পোর্টফলিও ডিজাইন।

৯। এই থিমের একটি গুরুত্বপূর্ণ পয়েন্ট হল যে হেরো সেকশন, টেস্টোমনিয়াল, সার্ভিসেস, মূল্য তালিকা, নিউজলেটার ফর্ম, কন্টাক্ট ফর্ম, ক্লায়েন্টস, টিম ব্লকসহ মোট ১০০+ পেজ টেম্পলেট ব্লক রয়েছে। আপনি ইচ্ছা করলে এই ব্লকগুলো ব্যবহার করে সম্পূর্ণ ইউনিক ডিজাইনের ওয়েবসাইট তৈরি করতে পারবেন।

১০। এই থিমের রয়েছে কাস্টম পোস্ট এবং সিঙ্গেল পেজ স্টাইল। এটি ব্যবহার করে আপনি হোটেল, কার রেন্টাল, রিয়েল ইস্টেট, ইভেন্টস, স্কুল, অনলাইন কোর্স এর মত লিস্টিং এবং ডিরেক্টরি ওয়েবসাইট তৈরি করতে পারবেন।

১১। কোন লিমিট ছাড়াই আপনি মেনুবার তৈরি করতে পারবেন। ইনফিনিট কাস্টমাইজেবিলিটি এর দ্বারা আপনি মেগামেনুও তৈরি করতে পারবেন। আর এলিমেন্টর উইজেট ব্যবহার করে ভার্টিকেল মেনু তৈরি করতে পারবেন।

১২। সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হল আপনি এই থিমের মাধ্যমে আকর্ষণীয় ফর্ম তৈরি করে কাস্টমারের তথ্য কালেক্ট করতে পারবেন যাকে বলা হয় লিড। এর মাধ্যমে কোম্পানির প্রচুর সেলস জেনারেট করতে পারবেন।

১৩। জুপিটার থিম কিনলে ২৮৫ ডলার সমমূল্যের প্রিমিয়াম প্লাগিন পাচ্ছেন সম্পূর্ণ ফ্রীতে।

১৪। তাছাড়া এই থিমটি Yoast, WPML, Mailchimp, BBpres সহ ৩৫টি প্লাগিনের সাথে কম্পেটিবল করে তৈরি করা হয়েছে যে, এই প্লাগিনগুলো প্রতিটি ওয়ার্ডপ্রেস ওয়েবসাইটেরই প্রয়োজন।

১৫। জুপিটার থিমের ব্যাপারে রিকমেন্ড করছে Envato Blog, WPlift, Colorlib, Hubspot, Athems,  এর মত ওয়েব ব্লগগুলো।

১৬। তাছাড়া অন্যান্য টপ থিমের মত এটি মাল্টি-ল্যাঙ্গুয়েজ এবং RTL সাপোর্টেড।

১৭। তাছাড়া আপনি ইচ্ছা করলে প্রতিটি পেজে ইউনিক হেডার এবং ফুটার দিতে পারবেন।

জুপিটার থিম সেটআপ এবং কাস্টমাইজিং গাইডলাইনঃ

এই থিমের ২ ধরনের গাইডলাইন রয়েছে। টেক্সট এবং ভিডিও-

জুপিটার থিম সেটিসফাইড কাস্টমার রিভিউ

Avatar

Mohammad Ali

হাই, আমি মোহাম্মদ আলী। আমার ব্লগে স্বাগতম. আমি একজন ওয়েব ডিজাইনার, ডিজিটাল মার্কেটিং স্পেশালিস্ট এবং কনটেন্ট রাইটার। আমি এই ব্লগের প্রতিষ্ঠাতা। আপনার উপকার আমার সফলতা। ভাল লাগলে শেয়ার করুন।

HostGator Web Hosting

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *